ঢাকা, ২০ জুন, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে ইইউ প্রতিনিধিদলের উদ্বেগ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি গ্রেফতার ৪০ লাখ ঘুষ: দুদক পরিচালক এনামুল বাসির সাময়িক বরখাস্ত ওসি মোয়াজ্জেমকে খুঁজেই পাচ্ছে না পুলিশ!

অহেতুক চাপ সৃষ্টির কৌশল হিসেবে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করছে বিএনপি:ইসি সচিব

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

অহেতুক চাপ সৃষ্টির কৌশল হিসেবে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করা থেকে বিএনপিকে বিরত থাকার হুশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে ইভিএম-সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে এ হুশিয়ারি দেন তিনি।

বিএনপিকে ভবিষ্যতে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে ইসি সচিব বলেন, বিএনপি আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছে- তা সম্পূর্ণ মিথ্যা। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরনের মিথ্যা প্রপাগান্ডা করা থেকে তাদের সতর্ক থাকতে বলছি।’

ইসি সচিব বলেন, ‘নির্বাচনকে বিতর্কিত করা এবং অহেতুক আমাকে চাপে রাখার কৌশল ও হেয় করতেই বিএনপি এসব করছে।’

বিএনপিকে সতর্ক করতে কোনো ব্যবস্থা নেবেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি রোববার কমিশন বৈঠকে এ বিষয়টি তুলব। সেখানে সিদ্ধান্ত হবে।’

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচনী আইন ভঙ্গ করছেন দাবি করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার কাছে বেশ কয়েকবার লিখিত অভিযোগ করা হয়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদকে ‘বিতর্কিত’ ও ‘দলবাজ’ দাবি করে সিইসির কাছে তার শাস্তি ও প্রত্যাহার চেয়েছে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট।

এদিকে শনিবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী দাবি করেন, ২০ নভেম্বর রাতে ঢাকার অফিসার্স ক্লাবের চারতলার পেছনের দিকের একটি সম্মেলনকক্ষে ওই `গোপন বৈঠক` হয়েছে।

ওই বৈঠকে নির্বাচন কমিশন সচিব হেলালুউদ্দীন আহমদ উপস্থিত ছিলেন অভিযোগ করে সরকারে বেশকিছু উচ্চপর্যায়ের ব্যক্তিদের নাম প্রকাশ করেছেন রিজভী।

রিজভী অভিযোগ করেন, রাত সাড়ে ৭টা থেকে আড়াই ঘণ্টা ধরে চলা এ মিটিংয়ে সারা দেশের ইলেকশন ইঞ্জিনিয়ারিং সেটআপ ও প্ল্যান রিভিউ করা হয়।

রিজভী জানান, ওই মিটিংয়ে পুলিশের একজন ডিআইজি বলেছেন, পুলিশ সূত্রের খবর অনুযায়ী ৩৩টি সিট নৌকার কনফার্ম আছে এবং ৬০-৬৫ টিতে কনটেস্ট হবে, বাকিগুলোতে আর কোনো সম্ভাবনা নেই। কাজেই সাংঘাতিক কিছু করা ছাড়া এটি উতরানো যাবে না।

এরপর ইসি সচিবের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনে কমিশনের কাছে অভিযোগ দেয় বিএনপি।

সন্ধ্যায় এসব অভিযোগের বিষয়টি ইসি সচিব হেলালুদ্দীনের দৃষ্টিতে আনলে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিএনপির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট। আমার সঙ্গে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান ছিলেন। আমরা চট্টগ্রাম বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে গিয়েছি। সেখান থেকে পরদিন সকালে প্রোগ্রামে গেছি।’

ইসি সচিব বলেন, ‘আপনারা (সাংবাদিক) জানেন, আপনারা এখানেই থাকেন। আমি এখানে (ইসি ভবন) ৮টা-৯টা পর্যন্ত থাকি। বিএনপি সংবাদ সম্মেলনে আমাকে নিয়ে যা বলেছে- তা সম্পূর্ণ মিথ্যা। নির্বাচন কমিশন সচিব প্রজাতন্ত্রের কর্মকর্তা। কমিশন একটি ইন্ডিপেনডেন্ট বডি। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বাইরে ইসি সচিবের আলাদা কোনো সত্তা নেই।’

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত